খ্রিষ্টিয় উপাসনার গান- সেবক সঙ্গীত (Sebok Sangeet)

কবে আসবে আমার প্রাণ প্রিয়রে- সেবক সঙ্গীত

কবে আসবে আমার প্রাণ প্রিয়রে, নীলকাশের মেঘরথে
নূতন সাজে রাজার বেশে রে, হাজার দূতগণ সাথে রে।

১। আসি বলে গেছ চলে, এলে না আর ফিরে
আমি আশার বাতি জ্বেলে জাগি আসবে বাসরে
একা আমি আঁখি নীরে, মধুর বাসন্তী মিশিয়েরে।

২। সাজাইয়া ফুলের বাসর হৃদিকুঞ্জ তলে
আমি গেঁথেছিলাম প্রীতির মালা দুই নয়নের জলে
পরাতে প্রাণ প্রিয়ার গলেরে, আশা ছিল আমার চিতে।

৩। শুকাইয়া ফুলের কুঞ্জমালা হল বাসী
বাজিল না শিথিল বাসরে মিলনের বাঁশী
বুকে নিয়ে দুঃখ বাঁশী রে, কেবল ভাসি ব্যাথার স্রোতে।

৪। জনম গেল তোমার আশায় গো পরাণ প্রিয়
এবার হৃদ-কুঞ্জ করিয়া আলোক পুলকে আসিও
ব্যাথার অশ্রু মুছাইওরে, তোমার স্নেহ মাখা হাতে রে।

৫। নিভে যাবে আশার বাতি ডুবে যাবে বেলা
সাঙ্গ হবে এ সংসারের রঙ্গ-রসের খেলা
প্রসাদ বলে বিদায় বেলা রে, বারেক দাঁড়াইও আঁখির পাতে রে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন