খ্রিষ্টিয় উপাসনার গান- সেবক সঙ্গীত (Sebok Sangeet)

ও সেই অচীন দেশের দরদী বন্ধু- প্রসাদ সরকার

ও সেই অচীন দেশের দরদী বন্ধু, আমার পরাণ প্রিয়
সকলে যদি যায় গো ফেলে, সাথে করে মোরে নিও
আমি সর্বহারা রিক্ত পথিক সাথের সাথী তুমি হইও।

১। ও সেই অজানা দেশের দীঘল সে পথ আমার নাইকো চেনা
আমি পথ ভুলে তাই বারে বারে হারাই পথের নিশানা
আমি পথহারা পথিক পথ অজানা, পথের দিশা দিও।

২। কত যে ছিল আত্মীয়-বান্ধব সুহৃদ সখাজন
আমার অসময় দেখে, ফেলিয়া সবে করিছে পালায়ন
আমার হারণ ব্যাথায় ঝরিচে নয়ন, নিজে এসে মুছাইও।

৩। কত যে ব্যথা পেয়েছি অঙ্গে লেগেছে উছোট পায়
আমি কত বার পড়েছি আছাড় খেয়ে ধরণীর ধূলায়
তোমার স্নেহময় পরশ ব্যথিত হিয়ায় শ্রীকরে বুলাইও।

৪। একা যে আমি দাঁড়ায়ে পথের শেষের প্রান্তে
মিছে সারাটি জীবন করিলাম ভ্রমণ শুধায়ে কাঁদতে কাঁদতে
যদি না এল কাছে, কে প্রাণকান্তে, বারেক ফিরিয়া চাইও।

৫। আমি কোথায় বা ছিলাম, কোথায় বা এলাম যাইতে কোথা বাকী
ঐ যে ঘনায়ে এল জীবন গোধূলী, সকলে দিল ফাঁকি
পাগল প্রসাদ বলে বিনতি রাখি, শেষের দেখা দিও।
-প্রসাদ সরকার

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন