খ্রিষ্টিয় উপাসনার গান- সেবক সঙ্গীত (Sebok Sangeet)

আমার এই বাসনা, চরণ সাধনা করিব যতনে- Amer Ei Basona

আমার এই বাসনা, চরণ সাধনা করিব যতনে
আমি দিবা নিশি ধ্যানে বসিয়ে, চরণ পূজিব যতনে।

১। নয়ন জলে ধুয়ে চরন সাজাইব মনের মতন
বসে সুগন্ধি চন্দনে আমি ঐ চরণে সঁপে দিলাম, আমার যা আছে ভূবনে।

২। কি কব তাঁর দয়ার কথা কতই ভাবে ঘুঁচায় ব্যাথা (আমার) সেই রূপ স্মরণে
ও তাঁর প্রেম কাহিনী দয়াল দিন যামিনী রে আমি ভুলিব কেমনে।

৩। ঐ চরণে শান্তি নদী প্রভু হিতেছে নিরবধি আমি শুনেছি শ্রবণে
আমি সেই নদীতে দয়াল  ডুবে রব রে, সদা জীবনে মরণে।

৪। সে জন ভবের জীবন বৃক্ষ, প্রভু তাঁহার পাতায় হয় আরোগ্য ব্যাধি হলে সাধুজনে
আমি লতা হয়ে জড়িয়ে রব রে, সুফল ফলিবে জীবনে।

৫। দুঃখে কিম্বা সুখে রাখ প্রভু কাছে কিম্বা তুমি দূরে থাক এই বাসনা মনে
তুমি যেভাবে সেইভাবে রাখ রে, চরণ পাই যেন অন্তিমে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন