খ্রিষ্টিয় উপাসনার গান- সেবক সঙ্গীত (Sebok Sangeet)

গেল সন্ধ্যা- এল আধাঁর রজনী

গেল সন্ধ্যা- এল আধাঁর রজনী
ভবের অন্ধকারের শঙ্কা নাই আমার, সাথে থাকলে আপনি।
(আমার অন্ধকারের শঙ্কা নাই আর)।

১। সারাদিন ঐ চরণের ছায়ায়, মোরে দিয়াছ স্থান যীশু দয়াময়
করে তোমার দয়া স্মরণ এই সময়ে, করি আনন্দ-ধ্বনি। 
(দয়াল যীশু তোমার যীশু নামে)।

২। ক্ষমা কর যা কিছু অন্যায়, আমি করেছি আজ ভুলিয়া তোমায়
তুমি ধোয়াও তোমার রুধিরের ধারায়, মনের যত পাপ গ্লানি।
(তোমার নিজ রক্সে ধোয়াইয়া দেও)।

৩। তোমার শান্তি দেও মোর অন্তরে, দুঃখ ঘুঁচাও তোমার প্রেমের মন্তরে
যেন ঘুমের ঘোরে হৃদয় যন্তরে, বাঁজে তোমার রাগিনী।
(কেবল যীশু যীশু যীশু বলে)।

৪। সমর্পণ করি ঐ চরণে, মোরে দিয়াছ যা কিছু ভূবনে
আমার দেহ, আত্মা, আত্মীয় জনে, রেখো চরণে আনি।
(আমার আত্মবন্ধু- স্বজনগনে)।

৫। নিশি শেষে মেলিয়া নয়ন, যেন দেখিতে পাই তোমার চাঁদবদন
তুমি নিদ্রার বিশ্রাম করহে প্রেরণ, সুখে ঘুমাউক সব প্রাণী।
(তোমার ঐ চরনের ছায়াতলে)।
-প্রিয়নাথ বৈরাগী (১৯৪৪ খ্রীঃ)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন