খ্রিষ্টিয় উপাসনার গান- সেবক সঙ্গীত (Sebok Sangeet)

জগত পিতা গো করি তোমার পায়ে আত্ম-সমর্পণ

জগত পিতা গো করি তোমার পায়ে আত্ম-সমর্পণ
তুমি সারা নিশি জেগে থাক, তোমার সন্তানের রক্ষার কারণ।

১। কাল নিশি ভোরে পিতা তুমি মোরে সুখ নিদ্রা হতে
যখন জাগাইলে নয়ন মেলে, আমি দেখেছিলাম শ্রীচরণ।

২। তোমার দয়ার হস্ত আমার এই মস্তকে, রেখে ধীরে ধীরে
তুমি দিয়াছিলে এই কাঙ্গালে, তোমার আশীর্বাদ অমূল্য ধন।

৩। মনে ছিল আশা, সারা দিন ধরে আমি পূঁজিব তোমারে
আমার সকল কাজে, জগত মাঝে, হবে তোমার মহিমা কীর্তণ।

৪। দিবা অবসানে ব্যথিত অন্তরে, ভাবি বসে বসে
আমি বারে বারে তোমায় ছেড়ে, কত দূরে করেছি ভ্রমণ।

৫। আমি ভুলিয়াছি বারে বারে তোমায়, অসার চিন্তায় মজে
কত কলঙ্ক মেখেছি অঙ্গে, কত মলিন হয়েছে এই মন।

৬। পিতা ক্ষমা কর দয়া কর, শান্তি প্রদান দাসে
দেও ঐ চরণে স্থান হে দয়াময়, আজ এই রজনীর বিশ্রাম কারণ।
-প্রিয়নাথ বৈরাগী

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন